টেকনাফে মাদক বিরোধী অভিযানকে পুঁজি করে চাঁদাবাজি: আটক ৩

নিজস্ব প্রতিবেদক ◑

মাদক ব্যবসার সংশ্লিষ্টতার অভিযোগ এনে আইন-শৃংখলা বাহিনীকে ম্যানেজ করার কথা বলে টেকনাফ জুড়ে চলছে ব্যাপক হারে চাঁদাবাজি। ইতিমধ্যে ওসির নামে চাঁদা আদায়ের অভিযোগে ১ গ্রাম পুলিশসহ ৩ জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, মাদক নিয়ন্ত্রণে পুলিশের কঠোর অবস্থানকে পুঁজি করে একটি প্রতারক চক্র নানাভাবে চাঁদা আদায়ের প্রাথমিক সত্যতা মিলেছে। পুলিশ এসব ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া শুরু করেছে। ইতিমধ্যে চাঁদা আদায়ের ঘটনায় জড়িত ৩ জনকে আটক করা হয়েছে।

আটকরা হল, টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা এলাকার আবু বকরের ছেলে ফরিদ আলম (২৫) এবং একই এলাকার আলী হোসেনের ছেলে মোহাম্মদ আলম (৩০) ও হামিদ আলীর ছেলে মোহাম্মদ শুক্কুর (৪০)। এদের মোহাম্মদ আলম গ্রাম পুলিশের সদস্য।

এ ব্যাপারে টেকনাফ থানার এসআই অরুণ চাকমা বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করেছে।

এ বিষয়ে ওসি প্রদীপ কুমার দাশ বলেন, আমার নাম ভাঙ্গিয়ে চাঁদা আদায়ের অভিযোগে তিনজন অসাধু চাঁদাবাজকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যাতে ভবিষ্যতে পুলিশের নাম ভাঙ্গিয়ে কেউ চাঁদাবাজি করতে সাহস না পাই।

আগামী ১৬ই ডিসেম্বরের মধ্যে টেকনাফ থেকে মাদক নির্মূল করতে স্থানীয় সকলের সহযোগিতা কামনা করছি।পাশাপাশি যারা পুলিশের নাম ভাঙ্গিয়ে চাঁদা দাবি করবে তাদেরকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করার জন্য অনুরোধ করছি।